উপসচিব পদে পদোন্নতি : তাজকির-উজ-জামানকে ফুলেল শুভেচ্ছা জানাল প্রয়াস ও রেডিও মহানন্দা

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান উপসচিব পদে পদোন্নতি পাওয়ায় ফুলেল শুভেচ্ছা জানাল প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ও রেডিও মহানন্দা। আজ মঙ্গলবার তাঁর অফিসে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান প্রয়াসের নির্বাহী পরিচালক ও রেডিও মহানন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব হোসেন এবং রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস।
এ-সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান তার অনুভূতি ব্যক্ত করে বলেন- আমি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। এই পদোন্নতির মাধ্যমে একটা বৃহৎ পরিসরে কাজ করার সুযোগ তৈরি হলো। উপসচিব পদের মাধ্যমে আমাকে একটা মর্যাদা দেয়া হয়েছে। এর ফলে সামনের দিনে কাজ করতে আমাকে উৎসাহিত করবে। তিনি আরো বলেন- চাঁপাইনবাবগঞ্জ আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।
তাজকির-উজ-জামান বলেন, ঐতিহাসিক ৭ মার্চ আমি পদোন্নতি পেয়েছি, যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের সময়। এটা আমার কাছে একটা অবিস্মরণীয়। ৫০ বছর আগে আমাদের বাংলাদেশকে পাওয়ার সুযোগ হয়েছে। ঠিক এই রকম একটা সময়ে এই দেশের নাগরিক হিসেবে আমার কাজ করার সুযোগ হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে থাকার অভিজ্ঞতার কথা প্রসঙ্গে তিনি বলেন, এই জেলার আম, কাঁসা হয়তো অন্য কোথাও এত থাকবে না; এটার একটা শিক্ষা আমার কাছে এসেছে। ভবিষ্যতে আম রপ্তানি করা আমের বাজারজাত করা, আমের বহুমুখীকরণ করা এগুলোতে কাজ করার সুযোগ আমার থাকবে। চাঁপাইনবাবগঞ্জের নদী ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক মানুষদের জীবনযাত্রার মান দেখার সুযোগ হয়েছে। সেখানে যদি কোনো কাজ করার সুযোগ থাকে তাহলে সেটা নিয়ে কাজ করব। তিনি আরো বলেন, সব থেকে বড় একটা কাজ হচ্ছে সোনামসজিদ স্থলবন্দরকে আধুনিকায়ন করা। রেলবন্দর হওয়া এবং তার মাধ্যমে পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সংযোগ স্থাপন করা। চাঁপাইনবাবগঞ্জে আগামীতে তার কাজ করার সুযোগ থাকবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য, ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবসে দেশে ৩৩৭ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। পদোন্নতি দিয়ে ওই দিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।