প্রশিক্ষণার্থী জুনিয়র অফিসার

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও বিভিন্ন বানিজ্যক ব্যাংক এর অর্থায়নে পরিচালিত প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ক্ষুদ্রঋণ কার্যক্রমের আওতায় নিম্নলিখিত পদে লোক নিয়োগের জন্য আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক, প্রকৌশল ডিপ্লোমা, স্বাস্থ্য, কৃষি, কম্পিউটার সায়েন্স ডিপ্লোমা অথবা সমমানের পরীক্ষায় পাস, স্নাতক বা সমমানের পাস এবং স্নাতকোত্তর পাস। উচ্চতর ডিগ্রীধারী/ অধিক শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন এবং অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে তবে এ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট, ফিন্যান্স, মার্কেটিং, ইংরেজি, জার্নালিজম, কম্পিউটার সায়েন্স ইত্যাদি বিষয়ে ডিগ্রীধারীদের বিশেষ অগ্রাধিকার দেয়া হবে।

বেতন ভাতা: প্রশিক্ষনার্থী জুনিয়র অফিসার পদের বেতন কাঠামো শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী ৩ টি (এ, বি এবং সি) গ্রেডে বিভক্ত। সকল গ্রেডের জন্য প্রথম এক মাস পর্যবেক্ষণকালে সর্বসাকুল্যে ৫,০০০/- টাকা। উচ্চ মাধ্যমিক বা সমমানের পাসের ক্ষেত্রে সি গ্রেডে নিয়োগ প্রদান করা হবে যা দুই পর্বে এক বছর প্রশিক্ষণকাল যার প্রথম পর্বে মাসিক ১১,৪০০/- টাকা, দ্বিতীয় পর্বে মাসিক ১২,৬০০/- টাকা, স্নাতক বা সমমানের পাসের ক্ষেত্রে বি গ্রেডে নিয়োগ প্রদান করা হবে যা দুই পর্বে এক বছর প্রশিক্ষণকাল যার প্রথম পর্বে মাসিক ১২,৬০০/- টাকা, দ্বিতীয় পর্বে মাসিক ১৩,৮০০/- টাকা এবং স্নাতকোত্তর পাসের ক্ষেত্রে এ গ্রেডে নিয়োগ প্রদান করা হবে যা দুই পর্বে এক বছর প্রশিক্ষণকাল যার প্রথম পর্বে মাসিক ১৫,০০০/- টাকা, দ্বিতীয় পর্বে মাসিক ১৬,২০০/- টাকা। গ্রেড ভিত্তিতে স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে যথাক্রমে সি গ্রেডে ১৪,৯৮০/- টাকা, বি গ্রেডে ১৬,৫৭৪/- টাকা এবং এ গ্রেডে ১৮,৩৬০/- টাকা প্রদান করা হবে।

এছাড়া প্রশাসনিক নীতিমালা মোতাবেক অন্যান্য সুযোগ-সুবিধাদি সহ প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, বোনাস বছরে ৩টি, বাৎসরিক ইনক্রিমেন্ট, শিক্ষা ভাতা, মোবাইল ভাতা, মোটরসাইকেলের জ্বালানী ভাতা, মৃত্যু ও স্বাস্থ্য বীমা ইত্যাদি প্রযোজ্য হবে।
শর্তাবলী:

বয়স অনুর্দ্ধ ৩০ বছর। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
মাঠ পর্যায়ে অবস্থান করে কার্যক্রম পরিচালনা সহ দাপ্তরিক কাজে অধিক সময় কাজ করার মানসিকতা সম্পন্ন হতে হবে।
সংশ্লিষ্ট পদের জন্য বাই-সাইকেল চালানোর দক্ষতা থাকতে হবে।
মোটরসাইকেল ড্রাইভিং লাইসেন্সসহ চালানোর দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য হবে।
আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে, সেক্ষেত্রে (https://jobs.proyas.org/jobs/11), লিংক এ গিয়ে আবেদন জমা দিতে হবে এবং আবেদনের নির্ধারিত ফর্ম সঠিকভাবে পুরণ করে দাখিল করার পর আইডি নম্বর প্রাপ্তির পর সংশ্লিষ্ট লিংক এ পেমেন্ট অপশনে গিয়ে প্রদেয় নিয়মানুযায়ী মোবাইল ব্যাংকিং তথা বিকাশ অথবা রকেট এ্যাকাউন্ট এর মাধ্যমে রেজিষ্ট্রেশন ফি বাবদ ৫০০/- (পাঁচশত) টাকা পরিশোধ করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।
অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০/০৯/২০১৯ইং।
অনলাইন আবেদনপত্রের সাথে আবেদনকারীকে (২৫০x৩০০) পিক্সেল সাইজের সদ্য তোলা (পাসপোর্ট সাইজের) ছবি আপলোড করতে হবে।
নির্বাচিত প্রার্থীগণকে চাকুরীতে যোগদানের সময় এক মাসের বেতন-ভাতা সমপরিমান অর্থ অর্থাৎ উচ্চ মাধ্যমিক বা সমমানের পাসের ক্ষেত্রে অর্থাৎ সি গ্রেডে ১১,৪০০/- টাকা, স্নাতক বা সমমানের পাসের ক্ষেত্রে অর্থাৎ বি গ্রেডে ১২,৬০০/- টাকা এবং স্নাতকোত্তর পাসের ক্ষেত্রে অর্থাৎ এ গ্রেডে ১৫,০০০/- টাকা নগদ ফেরতযোগ্য জামানত হিসেবে জমা দিতে হবে।
আবেদনকারীদের নির্বাচনী পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য প্রবেশপত্র সহ অংশগ্রহন করতে হবে। নির্বাচনী পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি ও জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদপত্রের ফটোকপি সহ উপস্থিত হতে হবে। পরীক্ষার সময়সূচী মোবাইল/ই-মেইল মাধ্যমে যথা সময়ে জানানো হবে।
পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।