প্রেসিডেন্ট ও দুই কর্মকর্তার মৃত্যু,নমিনীদের হাতে মৃত্যু ও স্বাস্থ্যবীমার ১৫ লাখ টাকার চেক তুলে দিল প্রয়াস

চাঁপাইনবাবগঞ্জে উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি প্রেসিডেন্টসহ সংস্থার দুই কর্মকর্তার মৃত্যু ও স্বাস্থ্যবীমার আওতায় মৃত্যু-পরবর্তী নমিনীদের হাতে আর্থিক সুবিধার ১৫ লাখ ৬ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলাশহরের বেলেপুকুরে নকীব হোসেন মিলনায়তনে এই চেক হস্তান্তর করা হয়।
প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহকারী মহাব্যবস্থাপক (কার্যক্রম) আশরাফুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন- প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, জ্যেষ্ঠ উপপরিচালক নাসের উদ্দীন, কর্মসূচি ব্যবস্থাপক ফিরোজ আলম, তানভির আহমেদ রিয়াদ, এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জহরুল ইসলাম। কর্মসূচি ব্যবস্থাপক (প্রশিক্ষণ) আব্দুস সালামের সঞ্চানলায় এ সময় প্রয়াসের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পিকেএসএফের সহকারী মহাব্যবস্থাপক (কার্যক্রম) আশরাফুল হক বলেন, এই অনুষ্ঠানে আসতে পেরে আমি ধন্য। তবে এই অনুষ্ঠান আমাদের কারো কাম্য না। আপনারা যারা এই প্রতিষ্ঠানে কর্মরত আছেন, তারা অত্যন্ত পরিশ্রম করে জীবনের ঝুঁকি নিয়ে এতদূর এগিয়ে নিয়ে এসেছেন। তিনি বলেন, পিকেএসএফ সরাসরি কোনো কাজ করে না, আপনাদের মতো প্রতিষ্ঠানকে নিয়েই কাজ করে। আমরা শুধু আর্থিক সাহায্য করি। আর আপনারা জীবনবাজি রেখে এই প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ সময় তিনি প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটিকে পিকেএসএফের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে হাসিব হোসেন বলেন, আগামীতে চেষ্টা করব, যে সুবিধাগুলো দিচ্ছি তা বাড়ানো যায় কিনা বা আরো কী কী সুবিধা দেয়া যেতে পারে। আমরা মনে করি, কর্মী কিভাবে সন্তুষ্ট হবে বা তাৎক্ষণিকভাবে কর্মীদের যে সুবিধাগুলো আছে সেগুলো নিশ্চিত করা এমনকি তার অবর্তমানে তার পরিবার বা নমিনীকে কী দেয়া হচ্ছে এটা দেখে বা দেখার চেষ্টা করে অনেকে। তিনি বলেন, প্রয়াসকে এই জায়গায় নিয়ে আসতে চ্যালেঞ্জ ফেস করতে হয়েছে। আমাদের সহকর্মীদের এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে শিখাচ্ছি এবং তারা শিখছে। আগামীতে আমরা কতটুকু স্বাচ্ছন্দ্যে কাজ করব, সেই জায়গা থেকে চেষ্টা করে যাচ্ছি।
অনুষ্ঠানে নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ইউনিট-২৬ দেলুয়াবাড়ীর দুই সদস্যের একজন হাতে ৬ লাখ ৫ হাজার এবং আরেক নমিনীর হাতে ৬ লাখ ১ হাজার টাকার চেক এবং স্বাস্থ্যবীমার আওতায় প্রয়াসের প্রেসিডেন্ট আনোয়ারুল ইসলামের ছেলের হাতে ৩ লাখ টাকার চেক তুলে দেয়া হয়।