বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আজ উন্নত দেশে পরিণত হতো : হাসিব হোসেন

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জেলার উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
জেলা শহরের বেলেপুকুরে নকীব হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংস্থাটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, প্রয়াসের সহকারী পরিচালক তাজেমুল হক, জুলফিকার আলী, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, প্রয়াসের কর্মসূচি ব্যবস্থাপক ফারুক হোসেন, আঞ্চলিক ব্যবস্থাপক বাসার উদ্দিন, ইউনিট ব্যবস্থাপক অলোকা রানী, প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের পারফর্মার আব্দুল আজিম।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নির্বাহী পরিচালক হাসিব হোসেন বলেন, একটি দেশ পরিচালনার জন্য যোগ্য নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সপরিবারে নিহত হওয়ার পর দেশে একজন যোগ্য নেতার অভাব দেখা দেয়। রাষ্ট্রপরিচালনার জন্য আমরা একজন নেতাকে পেয়েছিলাম, তিনি আমাদের বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে এতদিনে দেশটা অনেক দূর এগিয়ে যেত। আমরা অনেক আগেই উন্নত বিশ্বের মতো হতে পারতাম। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেষ পর্যন্ত দেশমাতৃকার জন্য লড়ে গেছেন। একটি সুখী সমৃদ্ধ দেশের স্বপ্ন দেখিয়ে গেছেন। সেই স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
হাসিব হোসেন বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা ঘৃণিত হিসেবেই চিহ্নিত হচ্ছে গোটা বিশ্বের কাছে। তিনি আরো বলেন, আমরা তখনই সফল হবো যখন আমরা সত্যিকারের সোনার বাংলা গড়তে পারব এবং উন্নত বিশ্বের বাংলা হিসেবে সবার কাছে পরিচিত হবো।
এ সময় আরো উপস্থিত ছিলেন প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, সহকারী পরিচালক (নিরীক্ষণ) আবুল খায়ের খান, কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমান, কর্মসূচি ব্যবস্থাপক তানভীর আহমেদ রিয়াদ, ফারুক আহমেদ, ফিরোজ আলম ও আব্দুস সালাম, ব্যবস্থাপক (ফাইন্যান্স) সফিকুল ইসলাম, প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের টিম লিডার মনিরুল ইসলামসহ প্রয়াসের কর্মচারী-কর্মকর্তা, মৎস্য ও প্রাণিসম্পদ ইউনিটের কর্মকর্তা এবং দৈনিক গৌড় বাংলা ও রেডিও মহানন্দার প্রতিনিধিরা।
করোনা ভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে জুম অ্যাপের মাধ্যমে প্রয়াসের সকল ইউনিটের কর্মকর্তারা আলোচনা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।
দোয়া পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জের প্রফেসরপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা ইসলামুল হক।
অন্যদিকে, সকালে চাঁপাইনবাগঞ্জের গোবরাতলা ইউনিয়নের আমারকে প্রয়াসের ভেড়া পালন প্রকল্প খামারে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন, সহকারী পরিচালক জুলফিকার আলী, লিফট প্রকল্পের ফোকাল পারসন ডা. শাহরিয়ার কামাল, কৃষি কর্মকর্তা মাসুদ করিম, লিফট প্রকল্পের প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজিন বিন রেজাউলসহ প্রয়াসের অন্য কর্মকর্তারা।