শিবগঞ্জ ও কানসাটে ল্যাট্রিন ও গার্বেজ হাউজের উদ্বোধন : পিকেএসএফের সহায়তায় বাস্তবায়ন করল প্রয়াস

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকা ও কানসাট আমবাজারে ল্যাট্রিন ও গার্বেজ হাউজের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে শিবগঞ্জ আমবাজারে এর উদ্বোধন করেন পৌর মেয়র মনিরুল ইসলাম। অন্যদিকে কানসাট আমবাজারে উদ্বোধন করেন শিবগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) মোসা. আরিফা সুলতানা। এসময় তারা বলেন, প্রয়াস ভালো একটি উদ্যোগ নিয়েছে, সাধুবাদ জানাই প্রয়াসকে।
সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)-এর আওতায় এ দুটি ল্যাট্রিন ও গার্বেজ হাউজ নির্মাণ করা হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় নিরাপদ আম উৎপাদন বিষয়ক এসইপি প্রজেক্টের আওতায় বাস্তবায়ন করেছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- প্রয়াসের পরিচালক মো. মুখলেছুর রহমান, এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মো. জহুরুল ইসলাম, ইউনিট-৮ এর ব্যবস্থাপক রাজিবুল ইসলাম, ইউনিট-৫ এর ব্যবস্থাপক মো. নুরুজ্জামান, বিসিটিআইটি প্রজেক্টের ফিল্ড ফ্যাসিলেটেটর শহিদুল ইসলামসহ প্রয়াসের অন্য কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি এসইপি প্রজেক্টের মাধ্যমে নিরাপদ আম উৎপাদনের জন্য ২ হাজার জন ক্ষুদ্র উদ্যোক্তাকে নিয়ে কাজ করছে। এসইপি প্রজেক্ট বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলায় বাস্তবায়ন করছে। কৃষিবিদ মো. জহুরুল ইসলাম জানান, নিরাপদ আম উৎপাদনের পাশাপাশি পরিবেশ সুরক্ষার জন্য এই ল্যাট্রিন ও গার্বেজ হাউজ নির্মাণ করা হয়।